Tuesday, September 14, 2010

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক নেত্রী ,যা আমাদের দেশে এই মুহূর্তে খুব বেশি প্রয়োজন............।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক নেত্রী ,যা আমাদের দেশে এই মুহূর্তে খুব বেশি প্রয়োজন............।



'একটি বাড়ি একটি খামার' প্রকল্পের লক্ষ্য স্বাবলম্বিতা : প্রধানমন্ত্রী বাসসপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের নেওয়া 'একটি বাড়ি একটি খামার' প্রকল্পের লক্ষ্য হচ্ছে প্রতিটি পরিবারকে আর্থিকভাবে স্বাবলম্বী করে তোলা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল মঙ্গলবার সকালে একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকাণ্ডের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপনা শেষে দেওয়া বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, 'দারিদ্র্য বিমোচনে জমির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে বিপুল জনগোষ্ঠীকে মানবসম্পদে পরিণত করে পল্লী এলাকায় অর্থনৈতিক কর্মকাণ্ড জোরদার করার লক্ষ্যে আমরা এ প্রকল্প বাস্তবায়ন করছি।'
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত জাতীয় সংসদের স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট রহমত আলী, স্থানীয় সরকার এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক অনুষ্ঠানে বক্তৃতা করেন। স্বাগত বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব রোকেয়া সুলতানা।
অনুষ্ঠানে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক এম হুমায়ুন খালেদ পাওয়ার পয়েন্টে প্রকল্পের কর্মকাণ্ড উপস্থাপন করেন। এ সময় সারা দেশের জেলা সমবায় কর্মকর্তা ও বিআরডিবির উপপরিচালকরা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬-২০০১ মেয়াদকালে এ প্রকল্পের উদ্যোগ গ্রহণ করেন। এরপর গত নভেম্বরের একনেক বৈঠকে প্রকল্পটি অনুমোদন করা হয়। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ বিআরডিবি, সমবায় অধিদপ্তর, কুমিল্লার বার্ড ও বগুড়ার আরডিএর মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১১৯৭ কোটি টাকা।

No comments:

Post a Comment